• রাত ২:৫৯ মিনিট রবিবার
  • ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল
যে কারণে সাদিপুর উচ্চ বিদ্যালয়ে কমিটি নিয়ে মারামারি

যে কারণে সাদিপুর উচ্চ বিদ্যালয়ে কমিটি নিয়ে মারামারি

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: গত ২৮ মার্চ তারিখে সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের সাদিপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে দুটি প্যানেল অংশ গ্রহন করে। নির্বাচনকে কেন্দ্র করে ভোট গননাকালে বিদ্যুৎ চলে গেলে ব্যালট পেপার ছিনতাই চেষ্টাকালে দুই পক্ষের মধ্যে শুরু হয় মারামারি। দুই পক্ষের মারামারিতে প্রায় ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষ পৃথক দুটি মামলা দায়ের করেন।

স্থানীয়রা জানান, সাদিপুর উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ার কারণে গত ২৮ মার্চ নতুন ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাবেক সভাপতি আলী হোসেন একটি প্যানেলে নির্বাচন করেন। অপরদিকে, আবুবক্করে নেতৃত্বে আরেকটি প্যানেল দেন। আবুবক্করের প্যানেলের নেতৃত্ব দিয়েছেন বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা ও জামায়েত নেতা আবু জাফর। প্রতিটি প্যানেলে একজন মহিলাসহ ৫ জন প্রতিদ্বিন্দ্বিতা করেছেন। এছাড়া শিক্ষকদের পক্ষ থেকে একজন শিক্ষক প্রতিনিধি নির্বাচিত করবেন শিক্ষকরা। কিন্তু নির্বাচনকে ঘিরে প্রথম থেকেই দুই প্যানেলের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল যা নির্বাচনের দিন দুই পক্ষের সংর্ষষে রূপ নেয়।

স্থানীয়রা জানান, নির্বাচনকে ঘিরে আলী হোসেনের পক্ষে নির্বাচনে অংশ গ্রহন করেন সাদেক, মোহাম্মদ এসহাক, তািইজুল ইসলাম মেম্বার, আমির হোসেন, আবুল কালাম আজাদ ও মহিলা প্রতিনিধি হামিদা কবির মুক্তা।

আবুবক্করের প্যানেলে নির্বাচন করেন ইকবাল প্রধান বাচ্চু, মনির হোসেন মেম্বার, ফাইজুল হাসান, আব্দুর হক ও মহিলা প্রতিনিধি রাজিয়া সুলতানা।

নাম না প্রকাশ করার শর্তে একজন শিক্ষক জানান, ম্যানেজিং কমিটির নির্বাচনে মুলত বিদ্যালয়টির প্রধান শিক্ষককে নিয়ে দ্বন্ধ দেখা দেয়। তিনি জানান, প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের চাকরী মেয়াদ শেষ হবে ৩মাস পর। তার অবসরে যাওয়ার পর তার সহকারী শিক্ষক তোবারক হোসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বানানোর জন্য তিনি আলী হোসনের কাছে প্রস্তাব রাখেন। তখন আলী হোসেন জানান তিনি নতুন করে যোগ্যতা অনুযায়ী প্রধান শিক্ষক নিয়োগ নিবেন। কিন্তু এতে নারাজ ছিলেন প্রধান শিক্ষক রফিকুল ইসলাম প্রধান। যদিও আলী হোসেন নির্বাচনের স্বার্থে প্রধান শিক্ষকের বিষয়টি বিবেচনা করবেন বলে প্রধান শিক্ষককে রফিকুল ইসলামসহ সহকারী শিক্ষক কবির হোসেন, ফজলুল হক, তয়ন বাবু, লাবলী আক্তার তার পক্ষে নিয়ে আসেন। অপরদিকে আবুক্করের পক্ষে ছিলেন, সামসুন্নাহার, কামরুন্নাহার, আজিজ মাষ্টার, জাকির মাষ্টার, শাহজালাল মাষ্টার থাকেন আবু বক্করের পক্ষে।

এদিকে নির্বাচন ক্ষনিয়ে আসার পর প্রধান শিক্ষক আলী হোসেনের কথায় আস্থা রাখতে পারেননি। সেজন্য তিনি গোপনে তোবারক হোসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বানানোর জন্য গোপনে আবুবক্করের পক্ষে চলে যান। সে জন্য প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম আবুবক্কর প্যানেলকে জেতানোর জন্য অন্যান্য শিক্ষকদের নিয়ে গোপনে কাজ করেন।

সুত্র জানান, নির্বাচন চলাকালীন সময়ে প্রধান শিক্ষক জেলা পরিষদের সদস্য নুরে আলম খাঁন ও সাত খুন মামলার আসামী নুর হোসেনের ভাই জজ মিয়াসহ ৫জন ব্যক্তি স্কুলে প্রবেশ করেন। সেখানে তারা স্কুলের শিক্ষক আজিজ, জাকির, শাহাজালাল, সামসুন্নাহার ও কামরুন্নাহারকে সাথে নিয়ে ভোট কক্ষে নিয়ে জোড় পুর্বক প্রকাশ্যে ভোট প্রদানে বাধ্য করেন। এসময় তারা দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তার কাছে ব্যালট পেপার চান তখন প্রিজাইডিং কর্মকর্তা ব্যালট পেপার দিতে অস্বীকৃতি জানান। এ খবর ছড়িয়ে পড়লে স্কুলের বাহিরে থাকা দুই পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে আইন শৃঙ্খলা বাহিনীর হস্থক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। পরে নুরে আলম খাঁন ও জজ মিয়া দীর্ঘ সময় বাহিরে অবস্থান নেন।

ভোট শেষে ভোট গননার সময় হঠাৎ বিদ্যুৎ চলে গেলে আবুবক্কর প্যানেলের মনির মেম্বার ব্যালট পেপার ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে শুরু হয় দুপক্ষের মারামারি। দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংর্ঘষে জড়িয়ে পড়েন। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়। সংঘর্ষের পরের দিন উভয় পক্ষ দুটি মামলা দায়ের করেন। এদিকে নির্বাচন নিয়ে সংঘর্ষের পর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রিজাইডিং সাইফুল ইসলাম প্রধান নির্বাচন বাতিল ঘোষনা করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution